বৃত্তের_অন্তরালে পর্ব-৭

বৃত্তের_অন্তরালে পর্ব-৭
#পলি_আনান

সরকার বাড়ি জুড়ে আজ খুশির আমজ।ওজিহা যত এই পরিবারের সদস্য গুলোকে দেখছে ততই অবাক হচ্ছে এতোটা মিশুক খুব কম পরিবারি সে দেখেছে।সে ভেবেছিল হয়তো নাহিয়ান হঠাৎ করে বিয়ে করায় কেউ মেনে নেবে না কিন্তু সবাই দেখি বউ আদরে ব্যস্ত হয়ে উঠেছে।নাহিয়ান কিছুক্ষন ওজিহার পাশে ঘুর ঘুর করতে থাকে কি যেন বলতে চায় সে কিন্তু বলতে পারছেনা।ডাইনিং টেবিল থেকে একটা আপেল নিয়ে কামড় বসায় রাকিব,ওজিহার পাশে বসা তফুরা খাতুনের দিকে তাকিয়ে বলে,
“দেখলেন তো দাদি আজ কি ঠাডা ডি পরলো আমার তো কানি ফাইটা যাইবার লাগছিলো”
রাকিবের কথা শুনে তফুরা খাতুন বেশ অবাক ভঙ্গিতে তাকায়,
“কি বলস ঠাডা! কই আজ তো মাঘের হাড় কাপানো শীত এর মধ্যে বজ্রপাত হবে কেন?
” দূর দাদি আমি সিরিয়াস ভাবে কথা বলি মজা করি না আজকের ঝড়টা বেশ জোরেই হইছে,আর জানুয়ারী মাসে এমন ঝড় তুফান আমার বাপের জন্মে দেখিনাই”
রাকিব আর তফুরা খাতুনের কথা গুলো বাকিরা ও শুনছিল। নাহিয়ানের মা তাসলিমা রান্না ঘরে নতুন বউ এর জন্য হরেক রকম রান্নার আয়োজন করতে কাজে লেগে গেছে।
তফুরা খাতুন অবাক হয়ে বলে,
“কি বলস দাদুভাই তুই, আমাদের এদিকে ঝড় তুফান, বজ্রপাত কিচ্ছু হয়নাই আর তোরা কি বলস উলটা পালটা।!
তফুরা খাতুনের কথা শুনে সবাই চমকে যায়।সবাই আড় চোখে চোখা চোখি করছে।দাদি তো মিথ্যা বলবেনা, সত্যি বলছে দাদি কোন ঝড় হয় নি তবে ওজিহা আসার পর থেকে এমন কেন হলো?

রওনকের কানের সামনে মুখ নিয়ে মিতু বলে,
” আমি আগেই তোরে কইছি এই মাইয়া ভূত, নাহিয়ান একটা ভূতরে বিয়া করছে.আল্লাহ যানে নাহিয়ান এই মেয়েরে নিয়া সংসার করবো কেমনে!”
“চুপ আস্তে বল, কি হচ্ছে দেখে যা নাহিয়ান সংসার করতে পারলে আমাদের কি, আমরা সমলোচনা করবো কেন? কি হয় তা শুধু দেখ বন্ধু বিপদে পরলে তখন শুধু সাহায্য করবো।

জারা ওজিহার পাশে চুপচাপ বসে আছে, ওজিহা জারার উপর ভিষণ রেগে আছে। তার সন্দেহ এই সব কিছু জারা যানতো না হলে সবার সাথে জারা কিভাবে এতো মিলেমিশে চলছে?নাহিয়ানের বাবা ইশরাক ওজিহার সামনের সোফায় বসে পরে। তার দিকে তাকিয়ে মিষ্টি করে হেসে বলে,
“মা আমার ছেলে নাহিয়ান তো একটা ভুল করেই ফেলেছে, তার যদি বিয়ে করার হতো আমরা দুই পরিবার মিলে পারিবারিক ভাবেই বিয়েটা দিতাম এখন যা হওয়ার তা হয়ে গেছে তোমার বাবার নাম্বারটা দাও, আমি ওনাকে বুঝিয়ে বলছি কি হয়েছিলো!
ওজিহা কিছুক্ষন অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে। কি বলবে সে তার বাবা- মা নেই সে এতিম এই কথা যখন বলবে তখন সবার রিয়েকশন কি হবে।ওজিহাকে চুপ থাকতে দেখে নাহিয়ান বলে,
‘বাবা তোমাকে কিছু বলছে ওজিহা, তুমি উওর দিচ্ছোনা কেন?
ওজিহা চকিতে তাকায় নাহিয়ানের দিকে,
কি জবাব দেবে সে, এই মুখ দিয়ে মা বাবা যে নেই সে এতিম সেই কথা উচ্চারণ করতেও কলিজা কেপে উঠবে।চোখ দিয়ে টুপটাপ নোনা পানির ফোয়ারা ভেসে যাচ্ছে। জারা ওজিহার অবস্থা বুঝতে পেরে ইশরাকের দিকে তাকিয়ে বলে,

” আসলে আংকেল ওজিহার মা বাবা নেই!ছোট বেলা থেকেই সে তার মামা -মামির কাছে মানুষ।”
কথাটা শুনেই চমকে যায় সবাই। সবাই ভূত দেখার মতো করে তাকিয়ে আছে তার দিকে।এতো মিষ্টি একটা মেয়ে ছোট থেকে কি না, মা বাবা হীন জীবন যাপন করছে।ওজিহার গলা শুকিয়ে কাঠ হয়ে গেছে ভয়ে। আচ্ছা তারাকি এখন তাকে অন্যরকম চোখে দেখবে ঠিক মামি যেভাবে অপমান করতো।পাড়া প্রতিবেশি যে ভা ছিহ ছিহ করতো।মাত্র এক ঘন্টায় যাদের এমন আপন মনে হলো তারাকি এবার ছেড়ে যাবে।দূরে সরে যাবে…. ওজিহার ভাবনার মাঝেই তার পাশে তাসলিমা বসে ওজিহার হাতটা ধরেন,
“বোকা মেয়ে কাদছো কেন, আমি তোমার মা, ওই যে দেখো তোমার বাবা (ইশরাক হোসেন কে উদ্দেশ্য করে।)তোমার মামা মামিকে খবর দাও তাদের সাথেই তবে কথা হবে।
.
দুপুর গড়িয়ে বিকেল হতে চললো ছাদে বসে আড্ডা দিচ্ছে বন্ধুদের সবাই।জারাও এখন তাদের দলের সদস্য হয়ে গেছে।নাহিয়ানের ফুফু আমেনা বেগম কে ইশরাক নাহিয়ানের বিয়ের খবরটা পোছে দিয়েছে।তিনি খবর পাওয়ার কিচ্ছুক্ষন পরে এসে হাজির হয়েছে। কিন্তু খবর নেই মুহিবের সে কি খবরটা পেয়েছে।
নাহিয়ান আকাশের দিকে কিছুক্ষণ তাকিয়ে থেকে সবার দিকে তাকিয়ে বলে,
” আমি ভাবছি মুহিব কে একটা ফোন দেবো, সে মনে হয় খবরটা পায় নি।নাহলে এতোক্ষনে এই বাড়ির সিমানায় এসে গন্ডগোল করার কথা, কাহিনি কি কতো?
“আসলে তোর উচিত মুহিব কে একটা কল করে এই সারপ্রাইজ টার কথা যানানো। বেচারা মনে হয় খবর পায় নি।
” হুম.. রওনক ঠিক বলছে নাহিয়ান তুই মুহিবরে কল দে”
সাবিহার দিকে তাকিয়ে একটু হেসে পকেট থেকে ফোন বের করে মুহিব কে ফোন করে সাথে স্পিকার টা অন করে দেয়,
“হ্যালো ভ্রো কি অবস্থা ”
“এই তো হেব্বি ভালো অবস্থা “(খুশি হয়ে মুহিব)
“তাই নাকি, তো দিন কাল কেমন যাচ্ছে তোমার”
“আরে সেসব বাদ আগে আসল কথা শোন, তোর ভার্সিটিতে পড়ে ওই যে মেয়েটা ওজিহা”
“হুম (কথাটা বেশ গম্ভীর ভাবে বলে নাহিয়ান)
” ওর সাথে তো আমার লাইন ক্লিয়ার হয়ে গেছে। কালকেই ওকে প্রোপজ করবো,কি ভেবেছিলি আমি তোর বারণ শুনবো নো ওয়ে,একবার যখন চোখ পরেছে তখন তাকে তো আমি কোন ভাবেই ছাড়ছিনা।
“তুমি কিছু এখনো যানোনা তাইনা মুহিব ভাই! ”
“কি যানবো? ”
“ওয়েট তোমাকে আমি কিছু ফটো সেন্ড করছি তাহলেই তোমার কাছে সব পরিষ্কার হয়ে যাবে” (বাকা হেসে)
নাহিয়ান খট করে ফোন টা কেটে দেয়। আর ওজিহা আর তার বিয়েত বেশ কিছু ছবি তাকে সেন্ড করে।
নাহিয়ান বন্ধুদের দিকে তাকিয়ে বলে,
“কিরে শট টা কেমন ছিল!
” পুরাই সেই ম্মামা। তবে আমরা মানছি না আমাদের জন্য একটা পার্টির আয়োজন করতে হবে!
রাকিবের কথায় চোখ ছোট করে তাকায় সে,
“তোদের পার্টি মানে কি আমি বুঝি না ভাবছিস!তোরা পার্টি দিবি আর আড়ালে মদ গিলবি।
” ওই বেটা শুদ্ধ ভাষায় বল ড্রিংকস করবো মদ মদ করস কেন”
“ওরে বাবারে, গিলবি তো গিলবি আবার বললেও দোষ।শালা ফাউল একটা”
.
অপরদিকে নাহিয়ান আর ওজিহার বিয়ের ছবি গুলো দেখে এক কথায় মাথায় আগুন লেগে গেছে মুহিবের। দেয়ালের সাথে ফোনটাকে জোরে আছাড় মেরে রাগে গজ গজ করতে করতে মেঝেতে বসে পরে,
“আমার শিকারি তুই নিয়ে গেছিস নাহিয়ান। তোর সংসার কিভাবে টিকে আমিও দেখবো।জাস্ট ওয়েট এন্ড ওয়াচ।

বিকাল পেরিয়ে সন্ধ্যার পথে, বিছানার সাথে ক্লান্ত শরীরটা এলিয়ে দিয়েছে ওজিহা।ক্লান্ত চোখ দুটেতে সাথে সাথে ঝাপটা মেরে ঘুমেরা বাসা বেধেছে।গভীর ঘুমে আচ্ছন্ন সে কিন্তু সারা শরীর জুড়ে দরদর করে ঘাম গড়িয়ে পরছে, চোখের পাতা কাপছে, ঘুমের মাঝেও অবচেতন মন দেখাচ্ছে সব বিদঘুটে সপ্ন। ধড়ফড় করে জেগে উঠে বসে ওজিহা। চোখ বন্ধ করে জোরে জোরে শ্বাস নিচ্ছে। হঠাৎ করে সে অনুভব করে তার কপাল জুড়ে কোন তরল পর্দাথ গড়িয়ে পড়ছে,তারাতারি চোখ খুললে সে পুরো রুম জুড়ে ধোয়া দেখতে পায়।বাম হাত দিয়ে কপাল চেপে ধরে নাকের সামনে হাত আনলে রক্ত পচাঁর গন্ধে বুমি আসতে থাকে। তাড়া হুড়ো করে খাট থেকে নেমে গেলে সে দরজা কোন দিকে তা খুজে পায় না সব কিছু ঘুট ঘুটে অন্ধকার।রক্ত পচাঁ গন্ধ সারা রুমে ভো ভো করছে, এই গন্ধে ওজিহার নাড়ি ভুড়ি সব বেরিয়ে আসার উপক্রম।হঠাৎ কেউ বড় বড় নখ ধারা ওজিহার গলা চেপে ধরে দেয়ালের সাথে ঠেসে দাড় করায় অন্ধকারে কিছুই বুঝতে পারছেনা সে নিজেকে বাচাতে সামনে থাকা পিচাশটির হাত চেপে ধরে কিন্তু ফল স্বরুপ তার হাতে আসে পচাঁ এক থাবা মাংস।ওজিহা ভয়ে একটা গগন বিহীন চিৎকার দেয় কিন্তু আফসোস চিৎকারটি তার গলা থেকে যেন বের হয় না। হঠাৎ সামনে থাকা পিচাশটি ওজিহার কানের সামনে মুখ নিয়ে বলে,
“সে আসছে, আসছে সে তুই আর বেশি দিন তোর পবিত্রতার দ্বারা বেচে থাকতে পারবি না, সে আসছে তোকে শেষ করতে(ফিসফিসিয়ে)।

কথা গুলো কিছুই ডুকলো না ওজিহার মাথায় এই মুহূর্তে এই পিচাশ থেকে নিস্তার পাওয়া ছাড়া কোন চিন্তা তার মাথায় আসছে না। নিশ্বাস বন্ধ হয়ে আসছে গলা শুকিয়ে গেছে, নিজেকে ধরে রাখার মতো এক চুল শক্তিও তার নেই দেয়ালের সাথে ঢলে পড়তে পড়তে হঠাৎ কে যেন খট করে দরজা খুলে দেয়।এক চিলতে আলো এসে পরে ওজিহার মুখে।

চলবে……..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here