অপ্রকাশিত ভালোবাসা,পর্বঃ ৩১ শেষ পর্ব

অপ্রকাশিত ভালোবাসা,পর্বঃ ৩১ শেষ পর্ব
আইরিন সুলতানা

মামার সাথে কথা বলতে বলতে আমি বাড়ির ভিতরে আসলাম তারপর আব্বিজানের কাছে গেলাম……
আব্বিজান তুমি আমাকে ভুলে গেছ একদমি এসে অব্দি আমার সাথে না দেখা করেছো আর না কথা বলেছ। তোমাকে এখন কি শাস্তি দেয়া যায় তুমি নিজেই বল – আমি।

আম্মিজান তোমাকে কি আব্বিজান ভুলতে পারে তুমি নিজেই ভেবে বল। তোমি কতো ব্যাস্ত আজ। কতজনকে সময় দিতে দিতে হয় তোমার। এখন আমি যদি তোমাকে বিরক্ত করি তাহলে কিভাবে হয়। এখন আর মুখ ফুলাতে হবেনা আব্বিজানের কাছে আসো – আব্বিজান।

তোমার কাছে গিয়ে কি হবে তুমি তো এখন তোমার সাধের রায়হান আসলে তারে নিয়ে ব্যাস্ত হয়ে যাবে। এখন আসছে আমাকে সোহাগ দেখাতে (আব্বিজানকে গিয়ে জরিয়ে ধরলাম) – আমি।

এমন করে বলতে হয় না মা। সেও তো তোমার মতোই আমার সন্তানের মতো। আচ্ছা এখন বলতো কলেজ থেকে এসে কি খেয়েছ – আব্বিজান।

কিছুই খাওয়া হয় নি আমার – আমি।

আচ্ছা তাহলে তুমি এখানে বস আমি তোমার জন্য কিছু নিয়ে আসছি। চুপটি করে বসে থাকবে কোথাও যাবেনা এখান থেকে – আব্বিজান।

আচ্ছা।

আব্বিজান রুম থেকে চলে গেলো তাই আমি আব্বিজানের ফোনে গেমস খেলতে থাকি। কিছুক্ষণের মধ্যেই আব্বিজান খাবারের ট্রে হাতে নিয়ে রুমে আসলো। তারপর ভাত মেখে আমার মুখে তুলে দিল। আমিও কোনো দুষ্টুমি না করে খাবার শেষ করলাম তারপর আব্বিজান বলল সুন্দর দেখে একটা জামা পরে ড্রয়িংরুমে আসতে। আমিও আব্বিজানের কথামত রুমে এসে নীল রংয়ের একটা লং টপস পরে ড্রয়িংরুমে আসলাম। সবাই একসাথে বসে গল্প করছিল আমাকে দেখে মামনি হাত বারিয়ে দিলেন আমি গিয়ে মামনির সাথে বসে পরি। কিন্তু খরুস (রায়হান) টার জন্য কেনো যেন চিন্তা হচ্ছে আমার। এখনো আসছেনা কেনো। ধুরররর ভাল্লাগেনা 😒

এভাবে হাসি মজাতে কখন সন্ধে হয়ে গেল আমরা কেও টের ও পেলাম না। বিকেলের দিকে আমার বন্ধুরা এসেছে সবাই আজকে রাতটা আমাদের বাসায় থাকবে তাই আমি অনেক খুশি। কতদিন পর আমরা বন্ধুরা আবার একসাথে থাকবো। ৭টার দিকে একে একে সবাই আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানালো কিন্তু আমার মন যার জন্য বেকুল হয়ে আছে তার ই দেখা নাই। আমার ফোনটাও ধরছে না।

আবির ভাইয়া আর ছোট মামা আমাকে শুভেচ্ছা জানাতে এসে ইচ্ছে মত পচিয়ে গেল। আমি ছোট বেলায় কি করেছি না কিরেছি কার কোলে হিসু করেছি এসব বলে আমার ইজ্জতের চচ্চড়ি বানিয়ে তারপর তারা ক্ষান্ত হলেন। তাদের এসবের মধ্যেও আমার মনটা পরিপূর্ণ হচ্ছেনা আজ। মনটা শুধু একজনকেই খুজে চলেছে এতো মানুষের ভিরে।

হ্যা সেই একজন রায়হান। হিয়ার মনে শুধুমাত্র রায়হানেরি বসবাস তাই তো দু-বেলা না দেখতে পেয়েই কেমন অবুঝের মত মন ছটফট করছে। ভাবছি দুনিয়াতে মন পড়তে পারে এমন কোনো ডক্টর কবে আসবে যে আমার মনটা পড়ে বলে দিতে পারবে কি করলে নিজের মনকে নিয়ন্তণে রাখতে পারবো আমি।

এসব আকাস কুসুম চিন্তা করছিলাম তখন নিলয় ভাইয়া আমার মাথায় একটা থাপ্পড় দেয়। আর সেই থাপ্পড় খেয়ে আমি আনার চিন্তা জগত থেকে বস্তব জগতে আসি।

তোমার কি আমার পেছনে লাগা ছাড়া আর কোনো কাজ নেই। একজন যে এখনো বাসায় আসেনি সেটা তো তোমাদের চোখে পরছেনা। আসছ আমাকে থাপ্পড় বসাতে। সে কখন আসবে শুনি – আমি।

সে তো রওনা দিয়ে দিয়েছে আধা-ঘন্টার মধ্যেই চলে আসবে। তাকে নিয়ে এতো চিন্তা করিস কেনো তুই। কোনোদিন তো আমাদের জন্য এতো চিন্তিত হতে দেখিনা তোরে – নিলয়।

তোমাদের জন্য চিন্তা করে আমার কি লাভ হবে। যার জন্য চিন্তা করতে ইচ্ছে হবে তার জন্যই চিন্তা করছি যাও ভাগো আর আমাকে জানাও না সে কখন আসবে সত্যি চিন্তা হচ্ছে আমার – আমি।

পাগলি সে হয়তো কিছুক্ষণের মধ্যেই চলে আসবে। এতো চিন্তা না করে পার্টি উপভোগ কর। সে তোর জন্য স্পেশাল গিফট নিয়ে আসতে গিয়েছে – নিলয়।

আমার মন মানছেনা তখন মামনি বলল তার বা চোখের পাতাটা নাকি কাপছে আর চোখের পাতা কাপা অশুভের লক্ষণ। প্লিজ ভাইয়া খবিশ টাকে ফোন দিয়ে বল আমার গিফট লাগবেনা সে যেন জলদি বাসায় চলে আসে প্লিজ – আমি।

ওকে বাবা…. আমি কল করছি তুই এদিকটা দেখ একটু – নিলয়।

এই বলেই নিলয় ভাইয়া এদিক থেকে চলে গেল আমি আর আবির ভাইয়া গিয়ে ছোট মামার সাথে গল্পে মেতে উঠি। কিছুক্ষণ পর আবির ভাইয়া আমাদের জন্য হালকা নাস্তা আনার জন্য রান্নাঘরে যায়। আর তখনি ভাইয়ার ফোনে কল আসে। আমি গিয়ে ফোনটা হাতে নিতেই দেখি আয়ান ভাইয়ার নাম। তাই আমি কলটা রিসিভ করি। ফোন কানে নেয়ার কিছুসময়ের মধ্যে আমার দুনিয়াটাই পালটে গেছে। ফোনে কি বলল ভাইয়ার কথাটা শুনে আমার চোখ দিয়ে টপটপ করে পানি গড়িয়ে পরছে আর মুখ থেকে কোনো শব্দ বের হচ্ছেনা।

ফোনের এপাশে কোনো রেসপন্স না পেয়ে আয়ান ভাইয়া হেলো হেলো করেই চলেছে। আমি কি করবো কিছু বুঝতে পারছি না আমার পা যেন অবশ হয়ে গেছে চোখের পানি তো বাধ মানছেই না। আমার চোখে পানি দেখে মামা আমার পাশে এসে আমার হাত থেকে ফোনটা নিয়ে সে কথা বলছে। আমি আর কিছু না ভেবে দৌড়াতে থাকি।

বাসার সবাই আমাকে অনেক ডেকেছিল কোথায় যাচ্ছি এভাবে কিন্তু আমার মুখে কোনো কথা নেই আজ যেভাবেই হোক আমাকে তার কাছে পৌছাতেই হবে।

মিঃ জিলানী আহমেদ (হিয়ার ছোট মামা) হিয়ার হাত থেকে ফোন টা নিয়ে নিজেই কথা বলে….
হ্যালো কে বলছেন – মিঃ জিলানী।

আমি আয়ান…. এতো কিছু বলার সময় এখন নেই প্লিজ জলদি রাস্তার মোড়ে চলে আসুন রায়হান এক্সিডেন্ট করেছে তার অবস্থা খুব খারাপ আমি একা কি করবো কিছু ভেবে পাচ্ছিনা প্লিজ জলদি আসুন – আয়ান।

মিঃ জিলানী ওখানেই কিছুক্ষণ দারিয়ে থাকেন কারন তিনি এখনো বুঝে উঠতে পারছেনা আসলে কি হয়েছে। তখন আবির রুমে আসে মিঃ জিলানী আবির কে সব খুলে বলেন আর এটাও বলেন যে হিয়া ফোন টা পেয়েই বাসা থেকে বেড়িয়ে গেছে। আবির হিয়ার আব্বুকে গিয়ে এসব বলেন তখন তিনি বাড়ির পুরুশদের নিয়ে রাস্তার মোড়ে যাওয়ার জন্য রওনা দেন।
___________________

আমি রাস্তার মোড়ে এসে স্তব্ধ হয়ে দারিয়ে আছি ভাইয়ু রাস্তার মাঝখানে রক্তাক্ত অবস্থায় পরে আছে তার পাশে আয়ান ভাইয়া ছাড়া আর কেউ নেই আমি ছুটে ভাইয়ুর কাছে গেলাম….

ভাইয়ু তুমি এভাবে সুয়ে আছো কেনো.. আর তোমার শরিরে লাল লাল এসব কি হা তুমি না আমার জন্য গিফট কিনতে আসলে তাহলে এভাবে সুয়ে আছো কেনো। বুঝেছি আমাকে সারপ্রাইজ দিবে বলে এভাবে লাল রঙ মেখে সুয়ে আছো তাই না। আমার কোনো সারপ্রাইজ গিফট লাগবেনা তাও তুমি এবার উঠো (রায়হানকে ধাক্কা দিয়ে) এই উঠ না প্লিজ সবাই তোমার জন্য অপেক্ষা করে আছে ভাইয়ু আমি কিন্তু এখন জোরে জোরে কান্না করবো বলে দিলাম – আমি।

রায়হানের নিথর দেহটা পরে আছে রাস্তায়। সে হিয়ার কথার কোনো জবাব দিচ্ছে না। হয়তো সে আর কখনো হিয়ার কথার জবাব দিবে না।

এই আয়ান ভাইয়া ভাইয়ুকে বল না আমার ডাকে সারা দিতে। আমার যে কষ্ট হচ্ছে সে কি তা বুঝতে পারছে না। এই ভাইয়া বলনা তাকে সারা দিতে আমার খুব কষ্ট হচ্ছে তাকে নিশ্চুপ থাকতে দেখে। তোমার কথা তো শুনে তুমি তাকে বল আমার কথার জবাব দিতে সে কেনো আমার সাথে কথা বলছেনা – আমি।

আয়ান চুপ করে আছে কিছুই বলছেনা তার ই বা কি বলার আছে। সে কিভাবে হিয়াকে শান্ত করবে ভেবে পাচ্ছেনা।
_________________________

রায়হানের বাড়ির লোক কিছুক্ষণের মধ্যেই রাস্তার মোড়ে চলে আসে। এসেই দেখে রায়হানের রক্তমাখা দেহটা রাস্তায় পরে আছে। হলুদ শার্ট টা লাল রঙে লেপ্টে আছে। হাতে-পায়ে, মুখে সারা শরির লাল রক্তে রঙিন হয়ে আছে। চেহারাটা অনেক নিঃপাপ লাগছে। রায়হানকে এভাবে দেখে রায়হানের বাবা ওখানেই বসে পরলেন মিঃ জিলানী তাকে ধরে রায়হানের পাশে নিয়ে বসালেন।

মামু ও মামু তোমার ছেলেকে বল আমার ডাকে সাড়া দিতে। আমার কোনো সারপ্রাইজ লাগবেনা সেটা তুমি তাকে বলে দাও তারপরেও আমার ডাকে সাড়া দিতে বল – আমি।

এর মধ্যেই এম্বুলেন্স চলে আসে। রায়হানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২০মিনিটের মধ্যেই এম্বুলেন্স হাসপাতালে চলে আসে। স্ট্রেচারে করে রায়হানকে হসপিটালের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। রায়হানকে দেখে ডক্টর বলেন….

Sorry.. He is no more…. আপনারা তাকে হসপিটালে নিয়ে আসতে অনেক দেড়ি করে ফেলেছেন।
এই বলেই ডক্টর চলে গেলেন।

ডক্টরের বলা এই একটা কথা উপস্থিত সবাইকে যেন স্তব্ধ করে দেয়। কারো মুখে কোনো কথা নেই। হিয়া ওখানেই বসে পরে। এরকম কিছু হবে সেটা কেউ কখনই ভাবতে পারেনি। হিয়া দৌড়ে ছোট মামার কাছে যায় আর বলে…

মামা এই মামা ডক্টর মিথ্যে বলছে তাই না বল। রায়হানের কিছু হতেই পারেনা সে তো ছোটবেলায় আমাকে কথা দিয়েছিল আমাকে ছেড়ে কখনো কোথাও যাবে না তাহলে সে এখন আমাকে ছেড়ে চলে গেল কেনো। মামা তুমি না বলেছিলে আমার পছন্দ মত আমাকে গিফট দিবে আমার রায়হানকে আমার কাছে ফিরিয়ে দাও না মামা। আমি কথা দিচ্ছি আমি আর কোনো দুষ্টুমি করবো না লক্ষি মেয়ে হয়ে থাকবো তাও রায়হানকে আমার কাছে এনে দাও মামা প্লিজ।

হিয়া মা আমার এরকম করে না তুই অসুস্থ হয়ে যাবি মা। তুই শক্ত হ মা তুই ছাড়া তোর মামনিকে কে সামলাবে বল তুই আর রায়হান যে তার চোখের মনি ছিলি। তুই নিজেকে সামলা মা। রায়হান হয়তো আল্লাহর কাছ থেকে এটুকু হায়াত নিয়েই এসেছিল তাই আমাদের সবাইকে ছেরে এভাবে চলে গেল (কেদে দেয়) – মিঃ জিলানী।

আমাকে কাদতে বারন করে নিজেই কাদছ। আব্বিজান ও আব্বিজান রায়হান কেনো আমাকে ছেরে চলে গেছে বলনা। রায়হানকে ছাড়া আমি থাকবো কিভাবে তুমি বল। আমি যে তাকে ভালোবাসি খুব ভালোবাসি সে কিভাবে পারলো আমাকে ছেরে এভাবে চলে যেতে। কেনো আমাকে নিয়ে গেলনা সাথে করে। আল্লাহ কেনো আমার ভালোবাসা আমার থেকে কেড়ে নিলে তুমি। তোমার মনে কি একটুই মায়া জন্মায় নি তোমার বান্দার জন্য। কেনো তাকে কেড়ে নিলে তুমি আমার থেকে। আমি তোমার কাছে কি পাপ করেছিলাম আল্লাহ যে তুমি আমাকে আমার ভালোবাসা থেকে বঞ্চিত করলে কেনো……. এটুকু বলেই হিয়া সেন্সলেস হয়ে তার বাবার কোলে লুটিয়ে পরে।

আবির হিয়াকে কোলে নিয়ে একটা কেবিনে নিয়ে সুয়িয়ে দিয়ে ডক্টরকে নিয়ে আসলেন। ডক্টর হিয়াকে একটা ইনজেকশন দিয়ে সে তার কাজে চলে গেল।

কিছুক্ষণের মধ্যেই হিয়ার জ্ঞান ফিরে আসে। জ্ঞান ফিরার পর হিয়া শুধু বলেছে সে রায়হানের কাছে যাবে। এছাড়া আর একটা কথাও বলেনি।

আবির হসপিটালের সব ফর্মালিটি পুরন করে রায়হানের লাশ নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হয়। রায়হানের মৃত্যু সবাইকে একদম চুপ করিয়ে দিয়েছে নিলয় আবির আয়ান সিহাব সবার চোখে পানি। কিন্তু সেটা চোখের মধ্যেই সীমাবদ্ধ আছে। তারা ছেলে বলে কাদতে পারছে না। চোখের পানি চোখেই জমিয়ে রেখেছে। এই সমাজে যে ছেলেদের কাদতে নেই। ছেলেরা কাদলে হয়তো প্রকাশ পেতো ছেলেদের মনে কত কষ্ট জমে থাকে।

আবির ভাবছে বাড়িতে গিয়ে চাচিকে (রায়হানের মা) কিভাবে সামলাবে। চাচি তো রায়হানের মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারবেনা। চাচির চোখের মনি ছিল রায়হান আর হিয়া। ওদের দুজনের সামান্য জ্বর হলেই চাচির রাতের ঘুম হারাম হয়ে যায়। আর এখন তো রায়হান আর এই পৃথিবীতেই নেই। এটা জানতে পারলে চাচির কি অবস্থা হতে পারে সেটা তো আমি ভাবতেই পারছি না।
_______________________

বাড়িতে যারা ছিল সবাই ড্রয়িংরুমে বসে আছে কেউবা এখান থেকে সেখানে পাইচারি করছে কেউ ফোন হাতে নিয়ে বিভিন্ন যায়গায় কল করছে উদ্দেশ্য একটাই হিয়া ওভাবে ছুটে গেল কেনো আর হিয়ার পেছনে বাড়ির সব পুরুষরা হম্বতম্ব হয়ে বেরিয়ে গেল কেনো। সবার মুখেই চিন্তার ছাপ। বাচ্চাদের খায়িয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে তাই তেমন ঝামেলা নেই। হিয়ার বন্ধুরা ড্রয়িংরুমের একপাশে দাঁড়িয়ে আছে। তারাওরাও বুঝতে পারছেনা ঠিক কি হয়েছে।

বেশ কয়েকঘন্টা পর বাড়ির গেইট থেকে এম্বুলেন্স এর সাইরেন শুনতে পাওয়া গেল। সাইরেন শুনে সবাই বাহিরে বেরিয়ে আসলো কার কি হয়েছে জানার জন্য। এম্বুলেন্স থেকে প্রথমে মিঃ জিলানী নামলেন তারপর তিনি হিয়াকে নামালেন। আর হিয়ার কাধে ধরে বাড়ির দিকে নিয়ে আসছেন।হিয়াকে খুব দুর্বল লাগছে। মুখটাও শুকিয়ে আছে। কি হয়েছে কেউ বুঝতে পারছে না। মাত্র কয়েক ঘন্টায় কি এমন হলো যে হিয়াকে এমন মরা মরা লাগছে। তারপর গাড়ি থেকে সবাই বের হয় সবার মুখেই প্রখর বেদনার ছাপ। চোখ মুখ শুকিয়ে আছে।

মিসেসঃ সেলিনা ধীর পায়ে হেটে হিয়ার কাছে আসে আর বলে…

বাড়িতে এম্বুলেন্স কেনো কার কি হয়েছে। আরর হিয়ার চোখ মুখ এমন শুকিয়ে আছে কেনো। তোমরা তখন আমাদের না বলে কোথায় গিয়েছিলে আর হিয়া ও বা কোথাও গিয়েছিল। চুপ করে আছো কেনো সবাই।

তখনি এম্বুলেন্স থেকে রায়হানের লাশ বের করা হয় মিসেসঃ সেলিনা নিজের কলিজার টুকরাকে এভাবে সাদা কাপড়ে মোড়ানো দেখে সেখানেই জ্ঞান হারান। তারপর তাকে রুমে নিয়ে যাওয়া হয়। ডক্টর এসে একটা ঘুমের ইনজেকশন আর কিছু ঔষধ দিয়ে চলে যান।

আবির নিলয় সিহাব মিলে রায়হারের দাফনকাজ সম্পন্ন করার কাজে লেগে পরে।

পুরো বাড়িতে কান্নার রোল পরে যায়। কতো অঅদ্ভুত তাই না যে বাড়িটায় কয়েক ঘন্টা আগেও হাসি খুশিতে ভরপুর ছিল সে বাড়িটা এখন কান্নাময় হয়ে আছে। হিয়া এক কোনায় চুপটি করে বসে ড্রয়িংরুমে রায়হানের বড় ছবিটার দিকে তাকিয়ে আছে। এই মানুষটাকেই তো হিয়া ভালোবাসে অথচ সে হিয়াকে মাঝপথে একা রেখে নিজে চলে গেল চিরতরে।

হিয়া নিজের কল্পনায় ছবিটার সাথে গল্প জুড়তে থাকে….
রায়হান আমাকে একা রেখে গিয়ে তুমি খুব ভালো থাকবে তাই না। আমি তোমাকে খুব জালাতাম বুঝি। একটিবার ফিরে এসো তোমাকে খুব ভালোবাসব একটুও জ্বালাতন করবোনা।

আমি তো তোর সাথেই আছি পরি তোর কল্পনার সারাক্ষণ আমাকে তোর পাশে পাবি তুই। শুধু মন থেলে আমাকে ডাকবি দেখবি আমি ফটাফট তোর সামনে হাজির হয়ে যাবো। এখন তো চোখের পানি মুছে নে তুই জানিস না তোর চোখের পানি আমার সজ্য হয় না – কল্পনার রায়হান।

সজ্য হয় না কিন্তু চোখের পানির কারনটাই তো তুমি। তোমাকে ছাড়া আমি কিভাবে ভালোথাকতে পারি বলতে পারবে। তুমি আমার ভালোবাসা তুমি আমার বেচে থাকার কারন। তোমাকে ছাড়া কে আমাকে এতো ভালোবাসবে বল – আমি।

এরমভাবে ভাবছিস কেনো। আমি তো বললাম আমি তোর সাথেই থাকবো। বে শুধু তোর কল্পনা জগতে – কল্পনার রায়হান।

আমি তো তোমাকে কল্পনায় চাই নি – আমি।।

সবার সব চাওয়া সব সময় পুরন হয় না.. তোরটাও তেমনি…. এবার আমার রুমে গিয়ে লকার থেকে ডাইরি নিতে পারিস.. তোর টাইম কিন্তু শেষ হয়ে যাচ্ছে পরে আমাকে যেন আবার বলিস না ভাইয়ু আমাকে ডাইরির কথাটা মনে করিয়ে দিল না – কল্পনার রায়হান।

তুমি একটু বস আমি ডাইরিটা নিয়েই চলে আসছি। তুমি আবার কোথাও যাবেনা কিন্তু আমার তোমাকে অনেক কথা বলার আছে। এটা বলেই আমি দৌড়ে ভাইয়ুর রুমে আসলাম তারপর লকার খুলে ডাইরিটা নিয়ে আমার রুমে এসে দেখি ভাইয়ু নেই।

ভাইয়ু কোথায় তুমি দেখো আমি ডাইরি নিয়ে চলে এসেছি তুমি কোথায় গেলে। আমার যে তোমাকে অনেক কিছু বলার আছে। আমার ভালোবাসা তোমার কাছে প্রকাশ করার আছে কেনো চলে গেলে তুমি আমাকে ছেড়ে (কান্না করছি আর বলছি) তুমি কি আমার কান্না দেখতে পাচ্ছনা তুমি না একটু আগেই বললে আমার কান্না সজ্য করতে পারোনা তাহলে এখন কেনো আমার কান্না দেখেও তুমি আমার কাছে আসনা। (ডাইরিটার দিকে চোখ পরতেই সেটা হাতে নিয়ে ফ্লোরে বসে পরি)

ডাইরির প্রথম পৃষ্ঠায় লিখা আছে
“আমার প্রিয়তমাকে নিয়ে মনে যত অনুভূতি রয়েছে
সেসব অনুভূতি তোমার মাধ্যমে আমি তার কাছে পৌছে দিতে চাই”

তারপর প্রত্যেকটা পৃষ্ঠায় ভাইয়ু তার সেই প্রিয়তমা কে নিয়ে অনেক কথা লিখেছে হয়তো এতে তার মনের অব্যক্ত অনুভূতি গুলো গুছিয়ে লিখে রেখেছিল। সে তার মনের মানুষটাকে নিয়ে সপ্নের বেড়াজাল বানিয়ে ছিল।পড়তে পড়তে একটা একটা পৃষ্ঠায় এসে আমার চোখ আটকে গেলো সেখানে লিখা ছিল…
“আজকে আমার ভালোবাসার মানুষটির ১৭ বছর পূর্ণ হলো আর মাত্র একটা বছর
তারপর হিয়ার কাছে আমার #অপ্রকাশিত_ভালোবাসা প্রকাশ করবো
হিয়া কি আমার ভালোবাসা গ্রহন করবে সেকি বুঝবে আমিমি তাকে কতটা ভালোবাসি
সেকি আমাকে মেনে নিবে নাকি সে আমায় খুব মারবে
ও যাই করুক আমি আমার ভালোবাসা আদায় করে নিতে জানি
ও আমাকে মেনে না নিলে আমি নাহয় আমার মত করে হিয়াকে মানিয়ে নিবো”

এই লাইনগুলো পড়ে আমি অবাকের চরম পর্যায়ে চলে যাই। আমি কখনো ভাবিনি রায়হান আমাকে ভালোবাসতে পারে। তার ভালোবাসার কথা জানতে পেরে যতটা না খুশি আমি হয়েছি তার চেয়ে হাজারগুন বেশি কষ্ট হচ্ছে এজন্য যে আমি আমার ভালোবাসার কথাটা তাকে আমি জানাতে পারলাম না। বলতে পারলাম না আমিও তোমাকে ভালোবাসি খুব ভালোবাসি। রায়হান কেনো আমাকে ছেড়ে চলে গেলে একটাবার আমাকে সুযোগ দিতে আমার মনের কথা বলার একটা সুযোগ দিয়ে দেখতে আমাকে। আবারো ডাইরি পড়তে শুরু করলাম। ডাইরির প্রত্যেকটা পাতায় আমাকে বিভিন্ন সপ্ন বুনে রেখেছে রায়হান। একটা একটা করে তার মনের মধ্যে আমাকে নিয়ে কতো সপ্ন বুনেছিল সব কিছুই জানলাম কিন্তু আমার মনের কথা গুলো শুনার জন্য সেই মানুষটাই আর রইলো না। ডাইরির শেষ পৃষ্ঠায় রায়হান লিখে গিয়েছে… .

“হিয়া আজকে তোর ১৮ বছর পূর্ণ হলো। আমার মনের সব জমানো কথা
আমি তোরে জানাতে চাই। আজকেই তোর কাছে আমি আমার ভালোবাসা
প্রকাশ করবো আমি চাই তুই আমার অনুভূতি সম্পর্কে জানিস
তাই তোকে বললাম আমার লকারের ডাইরিটা পড়তে
হিয়া আমি তোরে অনেক ভালোবাসি,, আমি তোরে এতটা ভালোবাসি যে
তোর মুখের ঐ হাসিটার জন্য আমি সব করতে পারি
তুই চাইলে আমি ঐ আকাশের চাঁদটা তোর হাতে এনে দিতে পারবোনা
তবে ঐ নিল আকাশের নিচে তোরে সাথে নিয়ে তুই দু-হাতে হাত রেখে
আগামী দিনের স্বপ্ন সাজাতে পারবো। থাকবি তো আমার পাশে?

আমিতো চেয়েছিলাম তোমার পাশে থাকতে তাহলে তুমি কেনো এভাবে মাঝরাস্তায় একা ফেলে রেখে চলে গেলে। চলেই যেহেতু গিয়েছ আমাকে সাথে কেনো নিয়ে গেলেনা। তুমি কি জানতেনা তোমার হিয়া তোমাকে ছাড়া থাকতে পারে না। তোমার সাথে ঝগড়া না করে থাকতে পারে না। তোমাকে লুকিয়ে তোমাকে না দেখে থাকতে পারেনা। তাহলে কেনো চলে গেলে আমাকে একা করে। তাহলে কি সারাজীবন আমাকে তোমার জন্যই কেদে কাটাতে হবে (রায়হানের ছবি বুকে জরিয়ে) তুমি কি আমাকে ছাড়া ভালো আছো। আমাকে কি তোমার মনে পড়বেনা। আমি তোমাকে খুব ভালোবাসি রায়হান খুব ভালোবাসি তোমায় শুনতে পাচ্ছ তুমি তোমার হিয়া তোমাকে অনেক ভালোবাসে…..

সমাপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here